Wednesday, June 29, 2022
Google search engine
Homeবিশ্বRussia-Ukraine War: কেন ইউক্রেনে ভয়ঙ্কর এই হামলা; প্রতিবাদে বিক্ষোভ রাশিয়ার ৩৫ শহরে,...

Russia-Ukraine War: কেন ইউক্রেনে ভয়ঙ্কর এই হামলা; প্রতিবাদে বিক্ষোভ রাশিয়ার ৩৫ শহরে, আটক ১১০৩


নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনে সেনা অভিযান কেন? জেলেনেস্কির দেশে রাশিয়ার হামলার প্রথম দিন থেকেই এনিয়ে প্রতিবাদ শুরু হয়েছে রাশিয়ার বিভিন্ন প্রদেশে। রবিবার রাশিয়ার ৩৫টি শহরে ইউক্রেন হামলার প্রতিবাদে বিক্ষোভ দেখান সাধারণ মানুষজন। পাল্টা ব্যাপক ধরপাকড় করেছে পুতিনের পুলিস। রবিবার মোট ১১০৩ জনের আটক করা হয়েছে গোটা দেশে।

মস্কোর পাশাপাশি এদিনে ইউক্রেনের সেনা অভিযানের বিরোধিতা করে সাইবেরিয়ার শহর নোভেসিব্রিস্কেও রাস্তায় নামেন মানুষজন। সেখানেই আটকের সংখ্যা সবচেয়ে বেশি। সেন্ট পিটার্সবার্গে ও মস্কোয় বিক্ষোভকারীদের সামাল দিয়ে রাস্তা নামানো হয় রায়ট পুলিসকে। রাশিয়ার সবচেয়ে সরব মানবাধিকার সংগঠন মেমোরিয়াল-এর তরফে দাবি করা হয়েছে তাদের নেত্রী ওলেগ ওরলভকে আটক করেছে পুলিস। শুধুমাত্র প্লাকার্ড তুলে দাঁড়ানোর জন্যই তাকে ধরে নিয়ে গিয়েছে পুলিস। এমনটাই দাবি ওই মানবাধিকার সংগঠনের।

শুক্রবারই রাশিয়ার পুলিস সতর্ক করে দেয়, রবিবার যে কোনওরকম বিক্ষোভ দেখানোর চেষ্টা হলে তা শক্ত হাতে দমন করা হবে। শুধু তাই নয় যার ওইসব বিক্ষোভে সামিল হবেন তাদের বিরুদ্ধে মামলাও করা হবে। এই রাস্তায় হেঁটে ২৪ ফেব্রুয়ারির পর থেকে এখনওপর্যন্ত মোট ১০,০০০ জনকে আটক করেছে পুলিস।

এদিকে, বিক্ষোভে লাঠি চালিয়ে মানুষজনকে ছত্রভঙ্গ করার পাশাপাশি জেলেও ভরা হচ্ছে বিক্ষোভকারীদের। পাশাপাশি রুশ সেনা সম্পর্কে ভুল খবর রটানোর জন্য ১৫ বছর জেলে পাঠানোর বিলে সাক্ষর করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

আরও পড়ুন- ‘বিধানসভায় রাজ্যপালের ভাষণ LIVE সম্প্রচার’, অধ্যক্ষের কাছে দাবি ধনখড়ের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments