Sunday, June 26, 2022
Google search engine
Homeবিশ্বRussia-র আগ্রাসনের মাঝেই Ukraine-কে ক্ষেপণাস্ত্র সাহায্য Britain-র / Britain is all set...

Russia-র আগ্রাসনের মাঝেই Ukraine-কে ক্ষেপণাস্ত্র সাহায্য Britain-র / Britain is all set to provide missiles as help to Ukraine amidst Russian invasion


নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের (Ukraine) সরকারকে আরও হাজার হাজার ক্ষেপণাস্ত্র পাঠাবে ব্রিটেন (Britain)। প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson) পশ্চিমি মিত্রদের ইউক্রেনে সামরিক সহায়তার সরবরাহ বাড়ানোর আহ্বান জানিয়েছেন।

ন্যাটো (NATO) এবং গ্রুপ অফ সেভেনের (G7) নেতাদের সঙ্গে আলোচনার জন্য বৃহস্পতিবার ব্রাসেলসে (Brussels) যাচ্ছেন জনসন। তিনি এই সফরের সময় নতুন ব্রিটিশ সাহায্যের আরও বিশদ বিবরণ দেবেন বলে আশা করা হচ্ছে। এই সাহায্যের মধ্যে ট্যাঙ্ক-বিরোধী এবং উচ্চ-বিস্ফোরক অস্ত্র সমন্বিত আরও ৬,০০০ মিসাইল দান করা রয়েছে।

জনসন বলেন “ব্রিটেন আমাদের মিত্রদের সঙ্গে ইউক্রেনের সামরিক ও অর্থনৈতিক সহায়তা বাড়াতে কাজ করবে, তাদের প্রতিরক্ষা জোরদার করবে, যাতে তারা এই লড়াইয়ের মোড় ঘুরিয়ে দেবে।”

আরও পড়ুন: Russia-Ukraine War: আমেরিকার কূটনীতিক বহিষ্কার Moscow-তে, ঘোষণা করা হল ‘পার্সোনা নন গ্রাটা’

ব্রিটেন ইতিমধ্যেই ইউক্রেনে ৪,০০০ এর বেশি ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র পাঠিয়েছে।

ব্রিটেন সরকার আরও বলেছে যে তারা রাশিয়া (Russia) এবং ইউক্রেনে ভ্রান্ত তথ্যের মকাবিলার জন্য বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসকে জরুরী অর্থ সাহায্য হিসেবে প্রায় ৪ মিলিয়ন পাউন্ড সাহায্য করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments