Thursday, August 11, 2022
Google search engine
Homeবিশ্বiPhone Stops A Bullet Saves Ukrainian Soldiers Life

iPhone Stops A Bullet Saves Ukrainian Soldiers Life


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই আইফোন কি সেই বলিউডি ছবির ‘৭৮৬’ নম্বরের ব্যাজ? না হলে সামান্য একটি ফোনের সুবাদে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচলেন কী ভাবে ইউক্রেনের সেনা, প্রায় ছবির ‘লার্জার দ্যান লাইফ’ নায়কের মতোই? 

অমিতাভ বচ্চনের বিখ্যাত সিনেমা ‘দিওয়ার’, সেখানে ‘৭৮৬’ নম্বর ব্যাজের একটা ভূমিকা ছিল। এই ব্যাজটির জন্য গুলির হাত থেকে রেহাই পেয়েছিল ‘বিগ বি’ অভিনীত চরিত্র। ‘কুলি’ ছবিটির শুটিংয়ের সময়েও দুর্ঘটনা ঘটেছিল অমিতাভের। সেই সময়েও তাঁর আরোগ্যের ক্ষেত্রে ‘৭৮৬’ নম্বরের একটা মঙ্গলজনক ভূমিকা ছিল বলে মনে করেছিলেন স্বয়ং বিগ বি’। এ নিয়ে তিনি ট্যুইটও করেছিলেন। কিন্তু সে অন্য প্রসঙ্গ।

কিন্তু এই প্রসঙ্গ উঠছে কারণ, সেনার প্রাণ বাঁচার এ সংক্রান্ত একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। আইফোন ১১ প্রো, ২০১৯ সালের মডেল। এই ফোনটিই ওই সেনার পক্ষে বুলেটপ্রুফ ভেস্টের মতো কাজ করল যুদ্ধক্ষেত্রে। ফোনটিতে বুলেট লাগায় বেঁচে যান সংশ্লিষ্ট সেনা। পর্দার অমিতাভ বচ্চনের মতোই ভাগ্যবান বাস্তবের এই সেনা।  

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনাটি অত্যন্ত জনপ্রিয় হয়েছে। বহুজন নানা মজার মন্তব্য করেছেন। কেউ বলেছেন– ‘অ্যান অ্যাপেল আ ডে কিপস দ্য ডক্টরস অ্যাওয়ে’, কেউ লিখেছেন– ‘আইফোনস আর ফাইনালি গুড ফর সামথিং’। কিন্তু সব চেয়ে মজাদার কমেন্ট করেছেন অন্য একজন। তিনি লিখেছেন– এই স্মার্টফোনের মেটিরিয়াল দিয়েই একটা বুলেটপ্রুফ ভেস্ট কি তৈরি করা যায় না?  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Hot Jupiter: এ কোথাকার মেঘ-জল? এ কোন নতুন জগৎ? দেখাল জেমস ওয়েব…





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments