Tuesday, June 28, 2022
Google search engine
Homeবিশ্বযুদ্ধের মাঝেই দেশের উদ্দেশ্যে বার্তা জেলেনস্কির, জানালেন ইউক্রেনের কতটা অংশ রাশিয়ার দখলে...

যুদ্ধের মাঝেই দেশের উদ্দেশ্যে বার্তা জেলেনস্কির, জানালেন ইউক্রেনের কতটা অংশ রাশিয়ার দখলে / Ukraine president zelensky has spoken to the poeple of the country and has given an estimate about how much has the Russians captured


নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বৃহস্পতিবার জানিয়েছেন ইউক্রেনের প্রায় ২০ শতাংশ এখন রুশ বাহিনীর দখলে। তবে যুদ্ধ শুরুর পর থেকে ইউক্রেনের বাহিনী ১,০১৭টি এলাকা মুক্ত করেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট,দেশের মানুষ এবং রাজনীতিবিদদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় বলেন রাশিয়ান সেনারা ইউক্রেনের ৩,৬২০টি জনবসতিপূর্ণ এলাকায় আক্রমণ করেছে। তাদের মধ্যে ১,০১৭টি অঞ্চল ইতিমধ্যেই মুক্ত করা হয়েছে। আরও ২,৬০৩ এলাকা এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। বর্তমানে তাদের এলাকার প্রায় ২০ শতাংশ অর্থাৎ প্রায় ১২৫,০০০ বর্গ কিলোমিটার রাশিয়ার দখলে রয়েছে। 

প্রেসিডেন্ট আরও বলেন, রাশিয়া আট বছর আগে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ করে। ২০১৪ থেকে ২৪ ফেব্রুয়ারী ২০২২ এর মধ্যে রাশিয়া ইউক্রেনের ৪৩,০০০ বর্গকিলোমিটার এলাকা দখল করেছে। জেলেনস্কি বলেন, ইউক্রেনের ৩০০,০০০ বর্গকিলোমিটার এলাকা এখন মাইন ও যুদ্ধাস্ত্র দ্বারা দূষিত।  তিনি আরও বলেন “১২ মিলিয়ন ইউক্রেনীয় গৃহহীন হয়েছেন এবং ৫ মিলিয়ন মানুষ, বিশেষ করে মহিলা এবং শিশুরা দেশ ছেড়েছে।”

অন্যদিকে, আমেরিকা ইউক্রেনকে উন্নত ক্ষেপণাস্ত্র এবং অস্ত্র সাহায্য করার কথা ঘোষণা করেছে। রাশিয়া জানিয়েছে, আমেরিকার এই কাজ সমস্যা আরও বৃদ্ধি করবে। 

আরও পড়ুন: Nepal plane crash: বিমান দুর্ঘটনায় কাকতালীয় মিল! ১০ বছর আগে একইভাবে নেপালে ভেঙে পড়েছিল উড়ান

মার্কিন প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে আমেরিকার তৈরি হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম (HIMARS) ইউক্রেনে সরবরাহ করা হবে।

এর পর রাশিয়া সতর্কবার্তা জারি করে জানিয়েছে, ইউক্রেনে এই ধরনের অস্ত্র পাঠানো হলে রাশিয়ার সঙ্গে আমেরিকার সরাসরি সংঘর্ষের ঝুঁকি বাড়বে। রাশিয়ার উপ-বিদেশমন্ত্রী সের্গেই রিয়াবকভ জানিয়েছেন, অস্ত্রের যে কোনও সরবরাহ যুদ্ধের ঝুঁকি আরও বাড়াবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments