Wednesday, September 28, 2022
Google search engine
Homeবিশ্ব'মমতা বোনের মতো, যখন ইচ্ছে দেখা করতে পারি', ভারত সফরে এসে জানালেন...

‘মমতা বোনের মতো, যখন ইচ্ছে দেখা করতে পারি’, ভারত সফরে এসে জানালেন হাসিনা


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চারদিনের ভারত সফরে এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Bangladeshi Prime Minister Sheikh Hasina)। তবে এই সফরে এসে তাঁর গলায় শোনা গেল আক্ষেপের সুর। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা না হওয়ার আক্ষেপ। সোমবার দিল্লিতে তিনি জানিয়েছেন, বাংলার মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বোনের মতো। হাসিনার আক্ষেপ, এবার ভারত সফরে মমতার সঙ্গে তাঁর দেখা হল না। তিনি জানান, ভেবেছিলেন দিল্লি এলে মমতার সঙ্গে দেখা হতে পারে। হাসিনা বলেন, তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের আশা করেছিলেন। যদিও শেখ-মুজিব কন্যা এও বলেন, “মমতা আমার বোনের মতো। আমি যখনই চাই তাঁর সঙ্গে দেখা করতে পারি। আমাদের মধ্যে সব সময় ভাল সম্পর্ক রয়েছে।” রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে মমতার সঙ্গে আলোচনায় যোগ বাংলাদেশের আসন্ন ভোটে আওয়ামী লীগের পক্ষে বিশেষ ইতিবাচক ভূমিকা নিতে পারে।

আরও পড়ুন, যুদ্ধের দিনগুলিতে প্রেম! ভারতে বিয়ে হল রাশিয়ার বরের সঙ্গে ইউক্রেনের কনের…

সোমবার ভারতে এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। আজ, মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন তিনি। এই সফরে ভারতের সঙ্গে মোট সাতটি চুক্তি করতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং কূটনীতিকদের সঙ্গে একদফায় বৈঠক করেছেন হাসিনা। তিস্তা নিয়ে ইতিবাচক পদক্ষপ নেওয়া হতে পারে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। হাসিনা বলেন, “ড্রেজিং ছাড়া উপায় নেই। ভূগর্ভের জল নয়, নদীর জলেই আমাদের কৃষিকাজ চলে। এখন ভারত যদি এ জন্য ঋণসাহায্য দেয়, সেটা আমাদের জন্য ভাল!”

পাশাপাশি রোহিঙ্গা শরণার্থীদের সমস্যার কথাও উঠে আসে এই সফরে। রোহিঙ্গা শরণার্থীদের বোঝা বাংলাদেশের মাথায় চেপে বসছে। হাসিনা বলেন, “এগারো লক্ষ শরণার্থী। ভারত এত বড় দেশ। রোহিঙ্গাদের মায়ানমারে পাঠানোর বিষয়ে ভারত তৎপর হোক, এটাই আমাদের প্রত্যাশা।” সোমবার ভারতে এসে বিজনেজ টাইকুন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানির সঙ্গেও বৈঠক করেন হাসিনা। বাংলাদেশে বিদ্যুৎ ব্যবস্থাকে ঢেলে সাজানোর ক্ষেত্রে নতুন প্রকল্পের কথাও উঠেছে, এমনটাই শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর টুইটে জানান আদানি।

আরও পড়ুন, China Earthquake: ভয়ংকর ভূমিকম্পে মৃত ৬৫, আহত অসংখ্য! ঘটছে আফটারশক…

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments