Sunday, June 26, 2022
Google search engine
Homeবিশ্ব'পাকিস্তানের আক্রমণ সহ্য করব না', চরম হুঁশিয়ারি তালিবানের / Taliban blames Pakistan...

‘পাকিস্তানের আক্রমণ সহ্য করব না’, চরম হুঁশিয়ারি তালিবানের / Taliban blames Pakistan for airstrikes killed dozens says will not tolerate invasion


নিজস্ব প্রতিবেদন: পড়শি দেশকে এবার কড়া হুঁশিয়ারি তালিবানের৷ আফগানিস্তানের  প্রতিরক্ষা মন্ত্রী রবিবার সাফ বলেছেন যে তালিবান প্রশাসন প্রতিবেশী দেশ পাকিস্তানের করা বিমান হামলার প্রতিবাদ করার পর প্রতিবেশীদের কাছ থেকে এমন কোনও ধরনের “আক্রমণ” সহ্য করবে না। সম্প্রতি আফগানিস্তানে বিমান হামলার প্রেক্ষিতে পাকিস্তানকেই দুষেছেন তালিবানরা। 

আফগানিস্তানের তরফে এও জানান হয় যে, পাকিস্তানের এয়ার স্ট্রাইকে কুনার প্রদেশে কয়েকশো মানুষ নিহত হয়েছেন। সেই প্রদেশে বিমান হামলার কথা এবং আফগানিস্তানের সীমানার ভিতরে বিমান হামলায় জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করেনি পাকিস্তান। বরং তাদের তরফে বলা হয়েছে দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। 

যদিও আফগান প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব জানিয়েছেন, “আমরা বিশ্ব এবং আমাদের প্রতিবেশী উভয়ের কাছ থেকে সমস্যা ও চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছি। কুনারে আমাদের ভূখণ্ডে পাকিস্তানি আগ্রাসন হয়েছেন।” কাবুলের মন্ত্রীর বাবার মৃত্যুবার্ষিকী স্মরণে একটি অনুষ্ঠান ছিল৷ সেখানেই একথা জানান তিনি। 

মন্ত্রীর সাফ কথা, “আমরা আগ্রাসন সহ্য করতে পারি না। আমরা সেই হামলা সহ্য করেছি। জাতীয় স্বার্থের কারণে আমরা এটা সহ্য করেছি, পরের বার হয়তো আমরা এটা সহ্য করব না।” পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র অবশ্য বলেছেন আফগানিস্তানের সঙ্গে দীর্ঘমেয়াদি শান্তির সম্পর্ক রক্ষা করতে চান তারা। জানান হয়, “পাকিস্তান ও আফগানিস্তানের বন্ধুত্বের সম্পর্ক। দুই দেশের সরকার এবং জনগণ সন্ত্রাসবাদকে একটি গুরুতর সমস্যা হিসাবে বিবেচনা করে এবং দীর্ঘকাল ধরে এই দুর্ভোগে ভুগছে। তাদের উচিত সেই মাটিতে সন্ত্রাসী কার্যকলাপ এবং সন্ত্রাসী গোষ্ঠীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।”

আরও পড়ুন, Taliban Government: নতুন ফতোয়া জারি আফগানিস্তানে, এবার নজরে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments