Thursday, August 11, 2022
Google search engine
Homeবিশ্বডনেৎস্ক স্কয়ারে মার্কিন দূতাবাস, রুশ চালে বিপাকে আমেরিকা

ডনেৎস্ক স্কয়ারে মার্কিন দূতাবাস, রুশ চালে বিপাকে আমেরিকা


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাশিয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস তার ওয়েবসাইটে ঠিকানার পরিবর্তে স্থানাঙ্ক ব্যবহার করা শুরু করেছে। দূতাবাসের বাইরের এলাকার নাম পরিবর্তন করেছে  মস্কো। মস্কোর কর্তৃপক্ষ ইউক্রেনের ক্রেমলিনপন্থী বিচ্ছিন্নতাবাদীদের নামে নামকরণ করেছে ওই এলাকার।

গত মাসে, মস্কোর অধিকর্তারা ঘোষণা করেন রাশিয়ায় মার্কিন দূতাবাসের নতুন থিকানা হবে ১ ডনেৎস্ক পিপলস রিপাবলিক স্কোয়ার। পূর্ব ইউক্রেনের এই বিচ্ছিন্নতাবাদী অঞ্চলকে মস্কো সৈন্য পাঠানোর আগেই একটি স্বাধীন এলাকা হিসাবে স্বীকৃতি দেয়।

এই ঘটনার প্রতিক্রিয়ায়, আমেরিকার দূতাবাস তার ওয়েবসাইটে নিজেদের ঠিকানা হিসাবে “৫৫,৭৫৫৬৬° এন, ৩৭,৫৮০২৮° ই” লিখেছে। যদিও, ওয়েবসাইটের “দূতাবাস এবং কনস্যুলেট” বিভাগে এখনও দূতাবাসের আগের ঠিকানাই লেখা রয়েছে। এই এলাকার পুরনো ঠিকানা, বলশয় ডেভিয়াটিনস্কি পেরিউলক নম্বর ৮।

জুন মাসে, মস্কোর বাসিন্দারা মার্কিন দূতাবাসের বাইরের স্কোয়ারটির নাম পরিবর্তন করার পক্ষে ভোট দেন। একই মাসে, মস্কোর সিটি হল দূতাবাসের প্রধান প্রবেশদ্বারের সামনে খোলা জায়গাটির নতুন নাম ঘোষণা করে।

আরও পড়ুন: Pollution: প্রতি বছর প্রায় ১ কোটি মানুষের মৃত্যু ঘটছে এই কারণে! দেখে নিন কোথায়, কেন…

এক বিবৃতিতে, কর্তৃপক্ষ জানিয়েছে মস্কোর কাউন্সিলররা “ডনবাসের রক্ষকদের” সম্মান জানানোর জন্য এই প্রস্তাব পাস করে। এর পরেয় এই নাম পরিবর্তন করা হয়। ইউক্রেনের এই অঞ্চলের মূল ভাষা রাশিয়ান।”সামরিক অভিযানের” অংশ হিসাবে এই অঞ্চলকে মুক্ত ঘোষণা করছে রাশিয়া। তারা আরও জানিয়েছে যে নতুন ঠিকানাটি সাধারণ মানুষের ভোটের মাধ্যমে বেছে নেওয়া হয়েছে। এই ভোটে প্রায় ২৮০,০০০ জন অংশগ্রহণ করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারীরা ওয়াশিংটন ডিসিতে রাশিয়ান দূতাবাসের বাইরে একটি চিহ্ন রাখে। বেসরকারিভাবে ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির নামে এই রাস্তার নামকরণ করে তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments