Thursday, August 11, 2022
Google search engine
Homeবিশ্বএবার পরবর্তী ব্রিটিশ প্রধানমন্ত্রী কি ঋষি সুনক? কে তিনি?।Rishi Sunak Now A...

এবার পরবর্তী ব্রিটিশ প্রধানমন্ত্রী কি ঋষি সুনক? কে তিনি?।Rishi Sunak Now A Top Contender For UK Prime Minister


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইনফোসিসের প্রতিষ্ঠাতা এন আর নারায়ণ মূর্তির জামাই-ই কি এবার ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মসনদে? 

কে এই এন আর নারায়ণ মূর্তির জামাই?

আর কেউ নন, ঋষি সুনক। ব্রিটিশ রাজনীতির টালমাটাল অবস্থার সাপেক্ষে হঠাৎই ঋষি সুনক অতি-আলোচিত একটি নাম হয়ে উঠেছে। 
‘হঠাৎই’ কথাটা হয়তো ঠিক হল না। বহুদিন থেকেই ব্রিটেনের রাজনীতিতে তাঁর নামটি শোনা যাচ্ছিল। বিশেষ করে বরিস জনসনের এই টালমাটাল-পর্বে তাঁর নাম বারবারই শোনা যাচ্ছিল। কিন্তু বরিসের পদত্যাগের প্রেক্ষিতে ঋষির নামটা আলাদা করেই শোনা যাচ্ছে।

শোনা যাচ্ছে, কেননা, তাঁকে পরবর্তী ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবেই ভাবা হচ্ছে। আর সেটা যদি ঘটে, তবে তিনিই হবেন ভারতীয় বংশোদ্ভূত প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী। ফলে, আমজনতার মনে এখন একটাই প্রশ্ন, কে এই ঋষি সুনক?

ঋষি সুনকের বয়স ৪২ বছর। ২০২০ সালে বরিসই তাঁকে ‘চ্যান্সেলর অফ এক্সচেকার’ নিয়োগ করেছিলেন। তাঁর ডাকনাম ‘ডিশি’। করোনা অতিমারী-পর্বে ব্যবসায়ী ও কর্মীদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করে তিনি দারুণ জনপ্রিয় মুখ হয়ে উঠেছিলেন। স্ত্রীর কর-সংক্রান্ত এক ঝামেলার জেরে ঋষি একদা কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিলেন বটে। পানবিমুখ ঋষি ডাউনিং স্ট্রিট গ্যাদারিংয়ে যোগ দেওয়ায় জরিমানার মুখে পড়েছিলেন।

তবে ভারতীয়দের দিক থেকে ঋষির সব চেয়ে বড় পরিচয় সম্ভবত এটাই যে, তিনি নারায়ণ মূর্তির জামাই। ঋষির দাদুদিদা পঞ্জাবের। ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির মেয়ে অক্ষত মূর্তির সঙ্গে বিয়ে হয় ঋষির।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Boris Johnson: বিলেত-বিভ্রাট! পদত্যাগ করলেন বরিস জনসন





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments