Tuesday, June 28, 2022
Google search engine
Homeবিশ্বইউক্রেন থেকে বাংলাদেশিদেরও উদ্ধার, মোদীকে ধন্যবাদ দিলেন হাসিনা / Sheikh Hasina thanks...

ইউক্রেন থেকে বাংলাদেশিদেরও উদ্ধার, মোদীকে ধন্যবাদ দিলেন হাসিনা / Sheikh Hasina thanks PM Modi for evacuating Bangladeshi nationals from Ukraines Sumy


নিজস্ব প্রতিবেদন: ভারতীয়দের পাশাপাশি ইউক্রেনের সুমি থেকে বাংলাদেশি নাগরিকদের সরিয়ে আনতে সক্ষম হয়েছে ভারত সরকার। তারপরই মোদীকে ধন্যবাদ জানাতে চিঠি লিখলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Bangladesh Prime Minister Sheikh Hasina)। বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) লেখা এক চিঠিতে এভাবে উভয় দেশ সবসময় একে অপরের পাশে দাঁড়ানোর আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা।

১৫ মার্চ, ২০২২ এর একটি চিঠিতে, হাসিনা বলেছিলেন যে যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন থেকে নাগরিকদের সরিয়ে নেওয়ার সময় ভারত সরকার কর্তৃক প্রসারিত “সর্বন্তর সমর্থন” দুই দেশের মধ্যে “অনন্য এবং স্থায়ী সম্পর্কের” প্রমাণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠিতে লিখেছেন, কয়েক বছর ধরে আলাপ-আলোচনার মাধ্যমে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস, বাংলাদেশ ও ভারত সবসময় একে অপরের পাশে থাকা অব্যাহত রাখবে এবং উভয় দেশের জনগণের সম্মিলিত প্রত্যাশার প্রতিফলন ঘটাবে।

তিনি আরও বলেন, “আপনার সরকার এই বিষয়ে যে আন্তরিক সহযোগিতা প্রদান করছে তা আমাদের দুই দেশ বছরের পর বছর ধরে যে অনন্য এবং স্থায়ী সম্পর্কের একটি প্রমাণ।”  যুদ্ধের মধ্যে ইউক্রেইন থেকে নাগরিকদের সরিয়ে আনতে ‘অপারেশন গঙ্গা’ নামে উদ্ধার অভিযান চালাচ্ছে ভারত।

এ উদ্যোগের অধীনে গত ১৫ মার্চ পর্যন্ত পূর্ব ইউরোপীয় দেশটি থেকে ২৩ হাজার নাগরিককে উদ্ধারের কথা জানিয়েছে ভারত। পাশাপাশি উদ্ধার করা হয়েছে বাংলাদেশ-সহ ১৮টি দেশের ১৪৭ বিদেশি নাগরিককেও।

আরও পড়ুন, Covid Infection: ওমিক্রন আবহে মারাত্মক পরিস্থিতি এই দেশে, চিন্তায় বিশ্ব

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments