Wednesday, June 29, 2022
Google search engine
Homeবিশ্বঅব্যর্থ লক্ষ্যে নিমেশে খতম হয় শত্রু! এবার ইউক্রেনে কানাডার ভয়ঙ্করতম স্নাইপার /...

অব্যর্থ লক্ষ্যে নিমেশে খতম হয় শত্রু! এবার ইউক্রেনে কানাডার ভয়ঙ্করতম স্নাইপার / One Of The World’s Best Canadian Sniper ‘Wali’ is in Ukraine to fight against Russia


নিজস্ব প্রতিবেদন: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia Ukraine War) উত্তেজনা গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। বিশ্বের বহু দেশ প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে এই যুদ্ধের সঙ্গে জড়িয়ে পড়েছে। সূত্রের খবর, ইতিমধ্যে উইক্রেনে পৌঁছে গিয়েছে কানাডায় ভয়ঙ্করতম স্নাইপার। ‘ওয়ালি’ (Wali) নামে যে বেশি পরিচিত। 

কানাডার Royal 22e Regiment-এর প্রাক্তন সদস্য ‘ওয়ালি’ (Wali)। এর আগে ২০১৫-তে আইএসের (ISIS) সঙ্গে লড়াই করতেও ইরাকে গিয়েছিলেন তিনি। ২০০৯ এবং ২০১১-তে কানাডিয়ান আর্মড ফোর্সের (Canadian Armed Forces) সঙ্গে আফগানিস্তানে লড়াই করেছেন তিনি। কানাডিয়ান আর্মড ফোর্সের (Canadian Armed Forces) সঙ্গে স্নাইপার হিসেবে আরও একাধিক অপারেশনে যোগ দিয়েছেন। এবার ফের একবার ঘর ছেড়েছেন ‘ওয়ালি’ (Wali)। স্ত্রী-সন্তানকে রেখে ইউক্রেনে গিয়েছেন তিনি। ইউক্রেনিয় সেনার পাশে দাঁড়িয়ে স্বেচ্ছাসেবক হিসেবে রুশ সেনার বিরুদ্ধে লড়তে গিয়েছেন তিনি। 

তিনি জানিয়েছেন, “ওখানকার সাধারণ মানুষ রাশিয়া নয়, ইউরোপের সঙ্গে থাকতে চান। সেজন্য তাঁদের মেরে ফেলা হচ্ছে। বিস্ফোরণে ঘর-বাড়ি উড়িয়ে দেওয়া হচ্ছে। তাই এই লড়াইয়ে স্বেচ্ছাসেবক হিসেবে ইউক্রেনিয়দের পাশে রয়েছি।” ‘ওয়ালি’কে (Wali) স্বাগত জানিয়েছেন ইউক্রেনিয়রাও।

তবে ইউক্রেনে গিয়েও ‘ওয়ালি’র (Wali) মনে একটা কষ্ট রয়ে গিয়েছে। একমাত্র ছেলের প্রথম জন্মদিনে তার পাশে না থাকার দুঃখ। তবে ইউক্রেনের ধ্বংস স্তূপ চোখের সামনে ভেসে উঠলেই সমস্ত দুঃখ ভুলে যান ‘ওয়ালি’ (Wali)। তখন সেখানকার মানুষের চোখের জন মোছানোই তাঁর একমাত্র লক্ষ্য হয়ে ওঠে। ‘ওয়ালি’ (Wali) জানিয়েছেন, তাঁর সঙ্গে আরও তিন কানাডিয়ান প্রাক্তন সেনাও ইউক্রেনে এসেছেন।     

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনের জন্য জার্মানি বানিয়ে ফেলল ‘শান্তির কেক’!

আরও পড়ুন: Whitechapel: লন্ডনে বাংলায় লেখা হল স্টেশনের নাম! খুশি সে দেশের বাংলাভাষীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments