Wednesday, June 29, 2022
Google search engine
Homeলাইফস্টাইল১ জুন থেকে বাড়ছে গাড়ির ইনস্যুরেন্স প্রিমিয়াম, জেনে কত খরচ হবে আপনার...

১ জুন থেকে বাড়ছে গাড়ির ইনস্যুরেন্স প্রিমিয়াম, জেনে কত খরচ হবে আপনার / cost of third party car insurance has been revised and government has issued order regarding that


নিজস্ব প্রতিবেদন: লাগাতার মূল্যবৃদ্ধির মাঝেই, এবার দামি হল গাড়ির বিমার প্রিমিয়াম। কেন্দ্রীয় সরকার সব গাড়ির তৃতীয় পক্ষের মোটর বীমার জন্য প্রিমিয়াম বাড়ানোর কথা ঘোষণা করেছে। 

বুধবার কেন্দ্রীয় সড়ক পরিবহন এবং মহাসড়ক মন্ত্রক এই বিষয়ে একটি আদেশ জারি করেছে। সরকারের এই আদেশ ১ জুন থেকে কার্যকর হবে।

মন্ত্রকের ঘোষণা করা সংশোধিত হারে, ১০০০ সিসি ইঞ্জিন ক্ষমতা সহ ব্যক্তিগত গাড়ির তৃতীয় পক্ষের বীমা প্রিমিয়াম এখন ২০৯৪ টাকা হবে। ২০১৯-২০ সালে এই প্রিমিয়াম ছিল ২০৭২ টাকা। একই সময়ে, ১০০০ থেকে ১৫০০ সিসি ইঞ্জিনের প্রাইভেট গাড়ির প্রিমিয়াম এখন ৩২২১ টাকা থেকে বাড়িয়ে ৩৪১৬ টাকা করা হয়েছে।

আরও পড়ুন: পেস্টের বদলে নুন দিয়েই মাজুন দাঁত, নজরকাড়া উপকার হাতেনাতে

তবে, ১৫০০ সিসির বেশি ইঞ্জিনের ব্যক্তিগত গাড়ির মালিকদের থার্ড পার্টি ভেহিকল ইন্স্যুরেন্সের প্রিমিয়ামে স্বস্তি দিয়েছে সরকার। সরকার আগের তুলনায় এই গাড়ির প্রিমিয়াম কমিয়েছে। এখন এই প্রিমিয়াম ৭৮৯৭ টাকা থেকে কমিয়ে ৭৮৯০ টাকা করা হয়েছে।

একইভাবে, ১৫০ থেকে ৩৫০ সিসি পর্যন্ত দুই চাকার গাড়ির জন্য প্রিমিয়াম বাড়িয়ে ১৩৬৬ টাকা করা হয়েছে। একই সময়ে, ৩৫০ সিসি-এর বেশি দুই চাকার জন্য প্রিমিয়াম রেট ২৮০৪ টাকা রাখা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments