Wednesday, September 28, 2022
Google search engine
Homeলাইফস্টাইলবাড়ছে ডিএ! জেনে নিন, কত হবে আপনার বেতন... । central government might...

বাড়ছে ডিএ! জেনে নিন, কত হবে আপনার বেতন… । central government might announce increased DA at the end of this month


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের লক্ষ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য খুব তাড়াতাড়ি উপহার দিতে চলেছে মোদী সরকার। আপনিও যদি মহার্ঘ ভাতা বৃদ্ধির অপেক্ষায় থাকেন, তাহলে খুব শীঘ্রই আপনি পেতে চলেছেন দারুণ খবর। আজ থেকে ১৮ দিন পরে, আপনার অ্যাকাউন্টে বাড়তি টাকা আসতে পারে। কেন্দ্রীয় সরকার নবরাত্রিতে (Navratri 2022) আপনার বেতন বাড়াতে চলেছে। গুরুত্বপূর্ণ বিষয় হল যে ২০২২ সালের ২৮ সেপ্টেম্বর অর্থাৎ নবরাত্রির দুই দিন পরে, কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য তার কোষাগার খুলতে চলেছে। ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে মহার্ঘ ভাতা (ডিএ বৃদ্ধি) বাড়ানোর ঘোষণা করা হতে পারে বলে জানা গিয়েছে।

সূত্র মারফৎ জানা গিয়েছে যে ২৮ সেপ্টেম্বর সরকার ডিএ বাড়াতে পারে, তবে এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। সরকার ৪ শতাংশ ডিএ ঘোষণা করতে চলেছে। এর পরে কর্মচারীদের মহার্ঘ ভাতা ৩৪ শতাংশ থেকে বেড়ে ৩৮ শতাংশ হবে। সেপ্টেম্বরের বেতনে বর্ধিত মহার্ঘ ভাতার সুবিধা পাবেন কর্মীরা। যদি বর্ধিত ডিএ এক জুলাই থেকে প্রযোজ্য হয়, তবে কর্মচারীরা বকেয়া হিসাবে ২ মাসের বকেয়া টাকা পাবেন।

আরও পড়ুন: Chicken Recipe : একটা ইলেকট্রিক কেটলি থাকলেই হবে, বানিয়ে ফেলবেন ইয়াম্মি বাটার চিকেন!

সর্বভারতীয় উপভোক্তা মূল্য সূচক অনুসারে, মহার্ঘ ভাতা বৃদ্ধির পরে কর্মচারীদের বেতনে বাম্পার বৃদ্ধি হতে পারে। কর্মচারীদের বেতন স্কেল অনুযায়ী তাদের বেতন বৃদ্ধি করা হবে। যদি কারোর মূল বেতন ১৮০০০ টাকা হয় তাহলে তার বেতন বার্ষিক ৬৮৪০ টাকা বৃদ্ধি পাবে। তথ্য অনুযায়ী, কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের সরাসরি প্রভাব পড়বে ৪৭ লাখ কর্মচারী ও ৬৮ লাখ পেনশনভোগীর উপর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments