Tuesday, June 28, 2022
Google search engine
Homeলাইফস্টাইল"নো-ফ্লাই জোন ঘোষণা করলেই জড়াবে যুদ্ধে", দাবি Russia-র রাষ্ট্রপতি Putin-র

“নো-ফ্লাই জোন ঘোষণা করলেই জড়াবে যুদ্ধে”, দাবি Russia-র রাষ্ট্রপতি Putin-র


নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনে (Ukraine) ক্রমবর্ধমান যুদ্ধের ভয়াবহ পরিস্থিতি দশম দিনেও অব্যাহত রয়েছে। রাশিয়ার (Russia) রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) শনিবার বলেছেন যে কোনও দেশ ইউক্রেনের উপর নো-ফ্লাই জোন চাপিয়ে দেওয়ার চেষ্টা করলে তারা এই যুদ্ধে যুক্ত হবে। রাশিয়ান রাষ্ট্রপতি বলেন, “এই রকম যেকোনও কাজকে আমরা সেই দেশের সশস্ত্র সংঘাতে অংশগ্রহণ হিসাবে বিবেচনা করব।”

পুতিন যোগ করেছেন যে নো-ফ্লাই জোন আরোপ করা “শুধু ইউরোপের জন্য নয়, সমগ্র বিশ্বের জন্য বিশাল এবং বিপর্যয়কর পরিণতি” বয়ে আনবে।

পুতিন গুজব উড়িয়ে দিয়ে বলেছেন যে রাশিয়া এই যুদ্ধের দ্বিতীয় সপ্তাহে নিজের দেশে মার্শাল আইন ঘোষণা করছেনা। অন্যদিকে ক্রেমলিন (Kremlin) বলেছে যে তারা রাশিয়ায় সামরিক আইন চালু করার পরিকল্পনা করছেনা কারণ গুজব ছড়িয়েছে যে রাশিয়ার সরকার ইউক্রেনে তাদের আগ্রাসনের সঙ্গে যুক্ত একটি ক্ল্যাম্পডাউনের জন্য প্রস্তুতি নিচ্ছে।

আরও পড়ুন: USA-র রাষ্ট্রপতির সঙ্গে কথা Zelensky-র, Russia-র উপর আরও বেশি নিষেধাজ্ঞার দাবি

রাশিয়ার ফ্ল্যাগশিপ ক্যারিয়ার অ্যারোফ্লট-এর (Aeroflot) কর্মীদের সঙ্গে টেলিভিশনে সম্প্রচারিত বৈঠকে পুতিন বলেন, “মার্শাল আইন কেবল তখনই চালু করা উচিত যখন বহিরাগত আগ্রাসন থাকে… আমরা এই মুহূর্তে তা অনুভব করছি না এবং আমি আশা করি আমরা তা করব না।”

স্পুটনিক নিউজ এজেন্সি (Sputnik news agency) জানিয়েছে, পুতিন বলেছিলেন যে ব্রিটেনের একজন মন্ত্রী যখন বলেন যে ইউক্রেন সংঘাতে NATO জড়িত রয়েছে তখন রাশিয়ান প্রতিরোধ বাহিনীকে উচ্চ সতর্কতায় রাখা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments