Thursday, August 11, 2022
Google search engine
Homeলাইফস্টাইলনাক দেখলেই বোঝা যাবে আপনি কেমন মানুষ? / Your Nose shape reveals...

নাক দেখলেই বোঝা যাবে আপনি কেমন মানুষ? / Your Nose shape reveals these personality test


নিজস্ব প্রতিবেদন: আমার চোখ-মুখের মতো নাকও না কি বলে দেয় আমরা কেমন মানুষ৷ বছরের পর বছর ধরে এমন বেশ কিছু বিশ্লেষণ চলে আসছে। তবে এর সঙ্গে জিনগত কিছু সংযোগও রয়েছে। যদিও গবেষকরা এই বিষয়গুলি নিয়েই চর্চা করে চলেছেন ক্রমাগত। নাকের গঠন, দেখতে কেমন, অবস্থান সব নিয়েই এই বিশ্লেষণ চলে। গবেষকরা জানিয়েছেন এর মাধ্যমে ব্যক্তিত্বও বুঝতে পারা যায়। 

physiognomists যারা হন তাদের কাজই হল মুখের বিশ্লেষণ করা। তা সে চোখ হোক, মুখ হোক কিংবা নাক-ঠোঁট। এই পরীক্ষা ৩০০০ বছর ধরেই হয়ে আসছে। মুখাবয়ব বিশেষজ্ঞ জিন হানের তাই বইতে এমন বেশ কিছু জিনিস উল্লেখ করেছেন, যা আপনাকে চমকে দিতে বাধ্য।

১। রোমান নাক থেকে থাকে অনেকের৷ ছবি দেখলেই সেই গঠন বুঝে যাবেন৷ এমন ক্ষেত্রে এরা অত্যন্ত দৃঢ় মানসিকতার হয়৷ চ্যালেঞ্জ নিতে ভালবাসেন৷ লক্ষ্যে পৌঁছতে আগ্রহী সবসময়। কিছু খবরদারি করার অভ্যাস রয়েছে৷ তবে বাস্তববাদী৷

২। আরেক ধরনের নাকের গঠক রয়েছে সেটি হল- নুবিয়ান। বারাক ওবামার এমন নাকের গঠন। এমন নাকের গঠন থাকলে সাধারণত সেই ব্যক্তিরা বেশ খোলামেলা মনের অধিকারী হয়৷ তবে কিছুটা লাজুক ধরনের৷ অত্যন্ত প্রাজ্ঞও হয়ে থাকেন।

৩৷ স্ট্রেট বা গ্রিক নাক- এরা অত্যন্ত জনপ্রিয় নিজেদের জীবনে। সৎ, ধৈর্যশীল, নিষ্ঠাবান এবং বাস্তববাদী প্রকৃতির৷ কথা রাখতে ভালবাসেন। ভালবাসার মানুষটির পাশে থেকে যান সর্বদা৷

৪৷ অনেকের নাম বেশ আঁকাবাঁকা ধরনের। এই ধরনের ব্যক্তিদের ব্যক্তিত্ব অত্যন্ত শক্তিশালী হয়৷ তবে বেশ উদার মনের। অত্যন্ত ভাল পর্যবেক্ষক এবং ভালো শ্রোতাও। বাস্তব সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে।

৫। ফ্লেসি নোস ও থাকে অনেকের। এই নাক যাদের রয়েছে সেই ব্যক্তিরা দ্রুত চিন্তাবিদ হয়ে থাকেন। চতুর, রাস্তা-ঘাটে স্মার্ট, বিচক্ষণ এবং সতর্ক ও হন। টাকা সঞ্চয়ের বিষয়ে অত্যন্ত পটু। তুচ্ছ বিষয়ে মাথা ঘামান না।

৬। আরেকরকমের নাকের গঠন দেখা যায় তা হল বাটন নাক। এই নাকের ব্যক্তিরা বেশ চতুর ধরনের। দৃঢ়প্রতিজ্ঞ এবং স্বতঃস্ফূর্ত হয়ে থাকেন।  জীবনে অত্যন্ত আশাবাদী। বিনিয়োগের ক্ষেত্রে অত্যন্ত পরিকল্পনা করে তা করেন।

৭। Hawk আকৃতির নাকও রয়েছে। এই ধরনের ব্যক্তিরা উচ্চাকাঙ্খী, স্বাধীনচেতা এবং নেতৃত্বের ক্ষমতা রাখেন। ব্যবসায়িক জ্ঞান বেশ ভাল। নিজের সাফল্যর পথ নিজেরাই তৈরি করেন। কিছু ক্ষেত্রে স্বার্থপরতা প্রকাশ করে ফেলেন।

৮। স্নাব নোস এর গঠন রয়েছে এমন ব্যক্তিরা বেশ বুদ্ধিমান হন। সৃজনশীলতা রয়েছে এদের। যদিও মাঝে মধ্যে অকারণে চিন্তা করে ফেলেন।

৯। বড় নাকের গঠন রয়েছে এমন ব্যক্তিরা অন্যের আদেশ নিতে অপছন্দ করেন। একটু বস হতে বেশি ভালবাসেন। স্বাধীনচেতা মনোভাবও রয়েছে। কাজ করার জন্য অন্য কারও উপর নির্ভর করেন না।

আরও পড়ুন, আক্রমণ করে বিপাকে! বৃদ্ধর হাতে ফ্রাই প্যানের মার খেয়ে দৌড়ে পালাল কুমির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments