Wednesday, September 28, 2022
Google search engine
Homeলাইফস্টাইলদেড় হাজার বছরে একবার এই তিথি! বুধ ও বৃহস্পতিবার অবশ্যই এগুলি করবেন...।Guru...

দেড় হাজার বছরে একবার এই তিথি! বুধ ও বৃহস্পতিবার অবশ্যই এগুলি করবেন…।Guru Pushya Yog 2022 After 1500 years a rare coincidence on 25th August follow these rules buy gold to fetch celestial boon


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যোতিষশাস্ত্রে পুষ্যা নক্ষত্রকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বিশেষ করে যখন পুষ্যা নক্ষত্র বৃহস্পতিবারে থাকে তখন এটি আরও বেশি শুভ বলে মনে করা হয়। এই নক্ষত্র সংস্থান জীবনে বয়ে আনে সুখ-সমৃদ্ধি। আগামীকাল ২৫ অগস্ট, বৃহস্পতিবার পুষ্যা নক্ষত্রের যোগ। পাশাপাশি এই উপলক্ষে অন্যান্য শুভ যোগও তৈরি হচ্ছে। বলা হচ্ছে ১৫০০ বছর পরে প্রায় কাকতালীয় এবং বিরল এই ঘটনা ঘটতে চলেছে। এবারের এই পুষ্যা নক্ষত্রযোগকে ‘গুরু পুষ্যা’ও বলা হচ্ছে। অনতি-উজ্জ্বল ৩ তারা মিলে গড়ে উঠেছে পুষ্যা বা তিষ্যা নামের ভারতীয় জ্যোতির্বজ্ঞানের ২৮ নক্ষত্রের অষ্টম এই সদস্যা। প্রাচীন তথা ঋগ্বেদীয় ঋষিদের দেওয়া নাম– ব্রহ্মণস্পতি, বাচস্পতি, বৃহস্পতি ইত্যাদি। পরে যাকে পুষ্যা বা তিষ্যা নামে চিহ্নিত করা হয়। আধুনিক জ্যোতির্বিজ্ঞান অনুসারে এই নক্ষত্রের নাম ডেল্টা , গামা, থিটা।

এমন একটি তিথি কি বৃথা যেতে দেবেন? নিশ্চয়ই না। অতএব, গুরু পুষ্যায় এগুলি অবশ্যই করুন:

আরও পড়ুন: Guru Pushya 2022: ১৫০০ বছর পর এই অতি বিরল তিথিযোগ! এবার আপনিই ভেবে দেখুন কীভাবে এটা কাজে লাগাবেন…

গুরু পুষ্যার অতি বিরল এই শুভ মিশ্র তিথিযোগে– 

সম্পত্তি মানে বাড়ি বা জমি কিনতে পারেন

যানবাহন বা গাড়ি কিনতে পারেন

তৈজসপত্র মানে বাসনকোসন কিনতে পারেন

বস্ত্র মানে কাপড়, পোশাক-আশাক কিনতে পারেন 

রুপো, তামা ইত্যাদি কেনাও ভালো

এই তিথিতে নতুন বাড়িতে প্রবেশ করতে পারেন

খুলতে পারেন নতুন অফিস 

শুরু করতে পারেন নতুন কোনও ব্যবসা বা কাজ 

যে কোনও লেনদেন করার জন্যও সময়টি খুব শুভ বলে বিবেচিত

১০ স্থায়ী সম্পদে বিনিয়োগ করতে পারেন

কেন এই তিথিতে বিশেষ করে সোনা কেনার কথা বলা হয়?

আসলে যে কোনও ভালো বা বিশেষ তিথিই ধাতুর কেনার জন্য ভালো। পুষ্যার এই বিরল যোগের দিনেও সোনা বা সোনার গয়না কেনা শুভ। এ সময়ে সোনা কেনা বিশেষ উপকারী। 

কেন এই নক্ষত্রযোগে কেনাকাটার উপর এত জোর দেওয়া হয়? 

এই সময়ে কেনা জিনিস দীর্ঘদিন টিকে থাকে বলে মনে করা হয়। ফলে দীর্ঘদিন সেসব ব্যবহার করা যায়। অপচয় বা অপব্যয় রোধ করা যায়। এই কারণেই এই দিনটি বা এই তিথিটি কেনাকাটার জন্য এত ভালো, এত বিশেষ।   করলে প্রচুর লাভের সম্ভাবনা থাকে। এই দিনে রুপো, বাসনপত্র, জামাকাপড় কেনাও শুভ।

গুরু পুষ্যা তিথিযোগ

পঞ্জিকা অনুসারে, পুষ্যা নক্ষত্র ২৪ অগস্ট বুধবার  ০১টা ৩৮ থেকে পড়ছে। থাকছে ২৫ অগস্ট, বৃহস্পতিবার বিকেল ০৪টে ৫০ পর্যন্ত। এই সময়টি হল সর্বার্থসিদ্ধির যোগ। এ ছাড়া এই শুভযোগের সঙ্গে যথাক্রমে জ্যৈষ্ঠ, ভাস্কর, উভচর, হর্ষ, সরল এবং বিমল নামের এক রাজযোগও তৈরি হবে। সূর্য তার নিজের রাশিতে থাকবে, অর্থাৎ, সিংহ রাশিতে, চন্দ্র কর্কট রাশিতে, বুধ কন্যা রাশিতে, শনি মকর রাশিতে থাকবে। এই গুরুত্বপূর্ণ গ্রহগুলির নিজস্ব রাশিতে অবস্থান এবং এই সময়ে গুরু পুষ্যা যোগ হওয়ার বিরল কাকতালীয় ঘটনা ১৫০০ বছর ধরে তৈরি হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments