Sunday, June 26, 2022
Google search engine
Homeলাইফস্টাইলদিনের কোন সময়টা সঙ্গমের জন্য আদর্শ, জানেন?। best time in a day...

দিনের কোন সময়টা সঙ্গমের জন্য আদর্শ, জানেন?। best time in a day being physically intimate according to science


নিজস্ব প্রতিবেদন: যৌনতা দাম্পত্য সম্পর্কে তৃপ্তির অন্যতম মাত্রা। তবে এক-এক জুড়ি এক-এক রকম ভাবে শরীরিক সম্পর্কে লগ্ন হয়। তাঁদের ক্ষেত্রে পছন্দের সময়ও আলাদা আলাদা হয়। কিন্তু বিশেষজ্ঞেরা কী বলছেন? সকাল, দুপুর, বিকেল, সন্ধে, রাত–কোন সময়টা সঙ্গমের জন্য আদর্শ?

বিশেষজ্ঞদের মতে, শারীরিক সম্পর্কে ভেসে যাওয়ার জন্য আদর্শ সময় বলে কিছু হতে পারে না। যখন সেই আবেগ আসে এবং তা পরস্পরের মাধ্যমে তৃপ্ত হয়, তখনই যৌনতার সময়। তাছাড়া, শারীরিক সম্পর্কের অন্যতম অনুঘটক মানসিক অবস্থা, মানে ‘মুড’। দু’জনের মন প্রস্তুত থাকলে একমাত্র তখনই তাঁদের মধ্যে যৌনতা পরিপূর্ণ হয়ে উঠতে পারে।

আরও পড়ুন: Tips for Lovemaking: নতুন করে উদ্দাম যৌনতায় মাততে চান? রইল সেরা টিপস

আজকালকার ব্যস্ত জীবনে, কাজের চাপে ও টেনশনে অনেকই শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ হারিয়ে ফেলছেন। তবে যদি দিনের কোনও সময়ে সেই হাক্লান্ত জুটি পরস্পরের প্রতি আকৃষ্ট হয় এবং মেতে ওঠে শরীরী মৌতাতে, তবে তার চেয়ে ভাল কিছু হতে পারে না। আসলে যখন দু’জনের শরীরমন যৌনতায় সায় দেবে, তখনই যৌনতার আদর্শ সময়।

তবে একটা সময় বিভাজন আছেই। বেলা ৩টে যেমন যৌনতার জন্য বেশ ভালো সময়। হরমোন বিশেষজ্ঞেরা বলছেন, দিনের প্রাথমিক কাজের চাপটা কেটে যাওয়ার পরে ওই সময়টা নারী-পুরুষ উভয়ের মনই খুব ফুরফুরে থাকে। তবে শুধু পুরুষদের দিক থেকে দেখলে সময়টা ভোর থেকে সকালের সময়টা। এই সময়ে পুরুষদের শরীরে টেস্টোস্টেরন-লেভেল বেশ ভাল থাকে। মেয়েদের পক্ষে সময়কালটা বিকেলের পরে। এই সময়টা মেয়েদের শরীরে ইস্ট্রোজেন-লেভেল যথাযথ থাকে।

তবে বিশেষজ্ঞেরা বিষয়টি আরও বিশদে ব্যাখ্যা করছেন। তাঁরা বলছেন, এই নয় যে, নারীপুরুষকে সবসময় সঙ্গমের দিকেই যেতে হবে; শারীরিক সম্পর্ক মানে শুধু ‘ইন্টারকোর্স’ই নয়। তার বদলে হতে পারে অনেক রঙিন গভীর ফোর-প্লে; দু’জনের সম্মতিতে হতে পারে মদির স্বমেহনও।

আরও পড়ুন: Physical Intimacy Frequency: সপ্তাহে ক’বার যৌনতা জরুরি জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments