Wednesday, June 29, 2022
Google search engine
Homeলাইফস্টাইলত্বকের যত্নে অ্যালোভেরা - বিডিপ্রতিদিন

ত্বকের যত্নে অ্যালোভেরা – বিডিপ্রতিদিন



ধীরে ধীরে বাড়ছে রোদের তীব্রতা। রোদের তীব্রতায়  বাইরে বের হওয়াটাও এখন বেশ কষ্টকর। কিন্তু কাজের প্রয়োজনে তো বাইরে যেতেই হয়।তাই এইসময় ত্বকের একটু বাড়তি যযত্ন নেওয়া প্রয়োজন সবার।  কারণ গরমে ত্বকে র‍্যাশ, ব্রণ, রোদে ত্বক পুড়ে যাওয়া ইত্যাদি আরও নানা সমস্যা দেখা দেয়। এক্ষেত্রে ত্বকের যত্নে সবচেয়ে নিখুঁত স্কিনকেয়ার উপাদান হচ্ছে অ্যালোভেরা।

অ্যালোভেরায় রয়েছে শীতল ও নরম বৈশিষ্ট্য। যা রোদে পোড়া ত্বক, ব্রণ বা চুলকানি দূর করে। এছাড়াও অ্যালোভেরা ত্বকের শুষ্কতা রোধ করে ত্বককে হাইড্রেড রাখে। 

চলুন জেনে নেই গরমে সৌন্দর্য ধরে রাখতে অ্যালোভেরা কীভাবে কাজ করে-

সৌন্দর্য বৃদ্ধি করে

অ্যালোভেরার অ্যান্টিব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য ব্যাকটেরিয়া বৃদ্ধি রোধ করতে সহায়তা করে। ত্বকের মৃত কোষ সরিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে।

আর্দ্রতা ধরে রাখে

অ্যালোভেরা প্রাকৃতিক ময়েশ্চারাইজার। এটি ত্বকের পুষ্টি সরবরাহ করে। যাদের লোমযুক্ত ত্বক, অ্যালোভেরা তাদের লোম দূর করার সর্বোত্তম প্রাকৃতিক প্রতিকার।

ব্রণ দূর করে

অ্যালোভেরার রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য। যা ব্রণ প্রতিরোধ এবং ব্রণের কারণে সৃষ্ট দাগ দূর করে। এটি ব্রণ প্রতিরোধে সহায়তা করে এবং ত্বক থেকে অতিরিক্ত তেল সরিয়ে ময়েশ্চারাইজড ত্বক দেয়।

ট্যান দূর করে

গ্রীষ্মকালে আমাদের সমচেয়ে বেশি সমস্যা হলো ট্যান এবং বার্ন। সূর্যের তাপে ত্বকে লালচেভাব এবং চুলকানি সংবেদন সৃষ্টি করে। আর এই সমস্যা দূর করতে অ্যালোভেরা দুর্দান্ত কাজ করে। এছাড়াও অ্যালোভেরা নিরাময় বৈশিষ্ট্যর জন্য পরিচিত।



Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments