Sunday, June 26, 2022
Google search engine
Homeলাইফস্টাইলছবিতে লুকিয়ে আরও ১টি প্রাণী, ২৫ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন আপনি?

ছবিতে লুকিয়ে আরও ১টি প্রাণী, ২৫ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন আপনি?


নিজস্ব প্রতিবেদন: ইন্টারনেটে মাঝেমধ্যেই হরেক রকমের ছবির ধাঁধা ভাইরাল হয়। এর মধ্যে কোনওটি নিছকই মজার আবার কোনও কোনও ধাঁধা নাকি আবার মনের বৈশিষ্ট্যগুলিকে স্পষ্ট করে দেখিয়ে দেয়। তেমনই একটি অপটিকাল ইলিউশন কয়েক দিন ধরে ঝড় তুলেছে নেটিজেনদের  মনে।

অপটিকাল ইলিউশন এখন বেশ জনপ্রিয়। এই ইলিউশনটির রহস্য সমাধনা করতে অনেকেরই অনেক সময় লেগে যাচ্ছে। কখনও কখনও কিছু ছবিতে যা দেখা যায় তা আসলে নেই। এটা বুঝতে হলে আমাদের মনের ওপর একটু জোর দিতে হবে। এই ধরনের ছবিকে অপটিক্যাল ইলিউশন বলা হয়। যেমন এই ছবিতে এক ঝলকে একটি পশু দেখা গেলেও আরেকটি প্রাণীও রয়েছে ছবিটিতে। এমনভাবেই লুকিয়ে রয়েছে প্রাণীটি যে দেখে বোঝার উপায় নেই। 

এক্ষেত্রে অবশ্য একটি চ্যালেঞ্জও করা হয়েছে। দীর্ঘক্ষণ ধরে খুঁজলে হবে না, আপনার হাতে সময় রয়েছে ২৫ সেকেন্ড। এর মধ্যেই প্রাণীটিকে খুঁজে বের করতে হবে আপনাকে। কিন্তু ছবিতে তাকালেই মাথা ঘুরে যাওয়ার কথা। কোথায় লুকিয়ে রয়েছে প্রাণীটি তা খুঁজে বের করা কিন্তু মোটেও সহজ কাজ নয়৷ বরং বেশ কষ্টসাধ্য। ২৫ সেকেন্ডের মধ্যে এই উত্তর দিতে অক্ষম অনেকেই। 

আসলে এই ধরনের অপটিকাল ইলিউশন মাথা ও চোখে ঘোর লাগিয়ে দেয়৷ ফলে হয়তো উত্তর রয়েছে চোখের সামনেই কিন্তু আপনার চোখে তা ধরা পড়ছে না। গোটা ছবি জুড়েই রয়েছে একাধিক জিনিস। গাছ, ডাল পালা, ঝোপঝাপ,  একটি প্রাণী। এর মধ্যেই লুকিয়ে থাকা প্রাণীটিকে খুঁজে পাওয়া দুষ্কর। তবে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করলে সেই কাজ অবশ্য স্বচ্ছন্দেই করতে পারবেন আপনি। 

টিকটকার হেকটিক নিক এই ছবিটি প্রকাশ করেছেন।  যদিও প্রাণীটিকে খুঁজে পাওয়া সহজ নয়৷ গাছের মধ্যে ডালপালা নিয়েই লুকিয়ে রয়েছে সে। রইল সেই সমাধান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments