Wednesday, September 28, 2022
Google search engine
HomeবিনোদনSudipta Chakraborty : বিয়ে নয়, সহবাস, 'খোলাম কুচি' দুই জীবনের প্রশংসায় সুদীপ্তা

Sudipta Chakraborty : বিয়ে নয়, সহবাস, ‘খোলাম কুচি’ দুই জীবনের প্রশংসায় সুদীপ্তা


Sudipta Chakraborty, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : ওয়েব প্ল্যাটফর্ম ‘উরিবাবা’-তে সম্প্রচারিত হচ্ছে ওয়েব সিরিজ ‘খোলাম কুচি’। যেখানে অভিনয় করেছেন, অনিন্দ্য সেনগুপ্ত, শ্রেয়া ভট্টাচার্য, অর্পিতা ঘোষ, সেঁজুতি রায় মুখোপাধ্যায়, কৃপাবিন্দু চৌধুরী, সুলগ্না নাথ, সুচরিতা মান্না, শুভঙ্কর ঘটক। ‘খোলাম কুচি’-র গল্প লিখেছেন, সৌরভ পালোধি ও সৌমিত দেব।  ছবির সঙ্গীত পরিচালনা করেছেন দেবদীপ মুখোপাধ্যায়। ৬ টি এপিসোডের এই ওয়েব সিরিজ ইতিমধ্যেই দেখে ফেলেছেন বহু দর্শক। সৌরভ পালোধি পরিচালিত এই ওয়েব সিরিজ দেখে ফেলেছেন জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। নিজের ফেসবুকের পাতায় ‘খোলাম কুচি’ নিয়ে প্রশংসায় পঞ্চমুখ সুদীপ্তা। এই ওয়েব সিরিজ নিয়ে ঠিক কী লিখেছেন অভিনেত্রী? 

সুদীপ্তা লেখেন, ‘খোলাম কুচি….. দারুণ !!! বুদ্ধিদীপ্ত ভাবনা, সুস্থ রুচির লেখা, সাহসী অভিনেতা নির্বাচন, অসম্ভব ঠিক মাপের, পরিমিত অভিনয় (প্রত্যেকের), অনেক শক্ত কথা অনেক সহজ করে বলা, যথাযথ লোকেশন, সুন্দর cinematography, বড় ভালো আবহসংগীত ও গানের ব্যবহার — যেগুলোর কোনটার জন্যই অনেক অনেক বাজেট ছিল না, বোঝা যাচ্ছিল, তবু অনবদ্য লাগল দেখতে। অদ্ভুত একটা মন খারাপ করা নস্টালজিয়া আর তার মধ্যে একটা স্বপ্নের পৃথিবী নির্মাণ — আহা, সত্যি যদি এমনটাই হত!! Saurav Palodhi তুমি আরো অনেক অনেক কাজ করো। সিনেমা বানাও, series বানাও, নাটক করো, লেখো। কারুর নামে আলাদা করে কিছু লিখলাম না কারণ প্রত্যেকে দারুণ !!! একটা দারুণ teamwork না হলে এ জিনিস করা সম্ভব হত বলে মনে হয় না। বি : দ্র: ভাই সৌরভ, এই লেখা পড়ার পর সবাই এমনিই ভেবে নেবে তোমার পরের প্রজেক্ট এ তুমি নির্ঘাত আমাকে sign করিয়েছ। Advance payment ও করে দিয়েছ, এখন আমি শুধু shooting এর জন্য দিন গুনছি। কিন্তু সেটা যে ঠিক নয়, এটা এখন জনে জনে গিয়ে বলা টা বেশ কঠিন হবে। তার চেয়ে সোজা হবে তোমার পরের প্রজেক্ট এ সত্যি সত্যি আমায় নিয়ে নেওয়া। খুব আরাম পাবো সেই কাজে, আমি নিশ্চিত। You seem to be an actors’ delight ‘।

‘খোলাম কুচি’ নিয়ে লেখা সুদীপ্তা চক্রবর্তীর এই পোস্ট শেয়ার করেছেন ঈশা সরকার, সৌরভ চক্রবর্তী। ঈশা সুদীপ্তা চক্রবর্তীর উদ্দেশ্যে লিখেছেন, ‘আনন্দেই মরে যাই, মন ছুঁয়ে গেছে, সাহস বাড়ানোর দায়িত্ব নিতে হবে কিন্তু…’। সৌরভ লিখেছেন, ‘একজন দারুণ প্রিয় অভিনেত্রী এবং মানুষ  যখন এই কথা বলেন… আহ্লাদে ৮ কেনো ৮০০ ও  হওয়া যাই’।

এর আগে ‘খোলাম কুচি’ প্রসঙ্গে বলতে গিয়ে পরিচালক সৌরভ পালোধি বলেছিলেন, ‘খোলাম কুচি কোনও মাটির ঢেলা নয়, এটা এক টুকরো জীবন।’ তাঁর কথায়, ‘শহরে থেকে অনেক কিছুই করা সহজ হয়ে যায়। তবে শহর থেকে দূরে সম্পূর্ণ বিপরীত মেরুর দুজন মানুষের বিয়ে না করে একসঙ্গে থাকাটা কিন্তু মোটেও সহজ নয়। তাও আবার যখন একজন শনিবার রাতে মদ্যপান করেন, আর অন্যজন কিছু অযৌক্তিক কুসংস্কারের কারণে উপবাস রাখেন।’ পরিচালকের কথায়, সংক্ষেপে এই সিরিজটিকে “সামাজিক স্যাটায়ার” বলা যেতে পারে। সকলে বলেন, “বিপরীত চরিত্রের মানুষ পরস্পরের প্রতি আকর্ষিত হন। যদিও সম্ভবত বাস্তবে এর কোনো সত্যতা নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments