Thursday, August 11, 2022
Google search engine
HomeবিনোদনKaushik Ganguly, Subhashree Ganguly & Ridhi Sen starrer Bismillah's trailer is out

Kaushik Ganguly, Subhashree Ganguly & Ridhi Sen starrer Bismillah’s trailer is out


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাবা নামকরা সানাইবাদক, ছেলে বিসমিল্লা (Bismillah) মাঠে ঘাটে, জঙ্গলে বাঁশি বাজিয়ে বেড়ায়। এদিকে বিসমিল্লার ভাঁড়ারে টান, রোজগার বলতে তেমন কিছুই যে নেই। পাড়ার ডিজেতে বাদ্য়যন্ত্র বাজিয়ে রোজগারের পথে পা বাড়ায়। আর তা নিয়েই বাবা-ছেলের বিরোধ চরমে ওঠে। পরে বাবার কাছে তালিম নিয়ে শিল্পী হিসাবে খ্যাতি অর্জন করেন বিসমিল্লা। শুরু হয় স্বীকৃতির জন্য লড়াই।’বিসমিল্লা’র ট্রেলারে উঠে এল শিল্পীর জীবনে টানাপোড়েনের গল্প।

তবে শুধুই সঙ্গীত নয়, জীবনে চলার পথে বিসমিল্লার জীবনে একাধিকবার প্রেম এসেছে। ছবির ট্রেলারে উঠে এসেছে কখনও শুভশ্রী কখনও বা সুরঙ্গনার সঙ্গে বিসমিল্লার রসায়ন। সেই প্রেমেও মিশে গিয়েছে বাঁশির সুর। আবার কখনও প্রিয়জনকে হারানোর যন্ত্রণায় কেঁদে উঠেছে শিল্পীর মন। সবশেষে শিল্পী বিসমিল্লাকে বলতে শোনা গিয়েছে, ‘আমরা শিল্পী মানুষ, আমাদের একটাই ধর্ম, সাধনা।’ 

আরও পড়ুন-

এর আগে ছবি প্রসঙ্গে পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত Zee ২৪ ঘণ্টা ডিজাটালকে বলেন, ‘এই ছবির বিষয়বস্তু সংগীত। এখানে একজন শিল্পীর জীবনের গল্প উঠে আসবে। এখানে ঐতিহ্যের সঙ্গে আধুনিকতার যে চিরকালীন একটা সংঘাত রয়েছে সেকথাও রয়েছে এই ছবিতে। ছবিতে থাকবে ভালোবাসা আর প্রেমের কথা। ভালোবাসা আর প্রেম, দুটো যে আলাদা সেটাও এখানে দেখানো হবে। শিল্পীর জীবন যে অনন্ত, তাঁর পথ চলা যে অনন্ত সেই গল্প বলবে বিসমিল্লা।’  এর আগে নজর কেড়েছিল ‘বিসমিল্লা’র পোস্টার। যেখানে মাথায় ফেজ টুপি, সঙ্গে লাগানো ময়ূরের পালক, হাতে বাঁশি, কৃষ্ণের বেশে ধরা দিয়েছিলেন ঋদ্ধি(Ridhi Sen)। পাশে শ্রীরাধার ভূমিকায় দেখা যায় শুভশ্রী (Subhashree Ganguly)কে। সম্প্রতি, মুক্তি পাওয়া ইন্দ্রদীপ দাশগুপ্তের ছবি ‘বিসমিল্লা'(Bismillah)র পোস্টারে এভাবেই ধরা দিয়েছেন অভিনেতা ঋদ্ধি সেন এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তবে কোনও ঝাঁ চকচকে লুক নয় ‘বিসমিল্লা’র পোস্টার যেন ক্যানভাসে আঁকা কোনও ছবি। ছবির পোস্টারে বৈষ্ণব নারীর বেশে ধরা দিয়েছেন সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়। ছবির পোস্টারে দেখা মিলেছে গৌরব চক্রবর্তীর। তবে সানাই হাতে নজর কেড়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly)

‘বিসমিল্লা’ ছবিতে শুভশ্রী গঙ্গোপাধ্যায়, ঋদ্ধি সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন অপরাজিতা আঢ্য, বিদিপ্তা চক্রবর্তী, স্নেহা চট্টোপাধ্যায়, পদ্মনাভ দাশগুপ্ত, অনিন্দিতা রায়চৌধুরী, অগ্নি সেনগুপ্ত, জয়দীপ কুণ্ডু, ইন্দ্রনীল রায়, দেবপ্রতিম দাশগুপ্ত, ঋক দাস সহ অন্যান্যরা। ‘বিসমিল্লা’র গল্প ইন্দ্রদীপ দাশগুপ্ত নিজেই লিখেছেন, সিনেমাটোগ্রাফির দায়িত্বে শুভঙ্কর ভার।  এই ছবির জন্য গান লিখেছেন, শ্রীজাত, রিতন সেন। গান গেয়েছেন অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, কৌশিকী চক্রবর্তী, অদিতি মুন্সি, সোহেল মুর্শিদাবাদি, রূপঙ্কর বাগচী, শোভন মজুমদার, দেবর্ষি মুখোপাধ্যায়, অমৃতা সিং, দেবায়ন বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, সমীরণ দাসের ক্যালিডোস্কোপ প্রযোজিত এই ছবিটি মুক্তি পাবে ১৯ অগস্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments