Tuesday, June 28, 2022
Google search engine
HomeবিনোদনCannes মাতিয়ে বাঙালি Shaunak Sen-র হাতে Golden Eye, তথ্যচিত্র 'All That Breathes'

Cannes মাতিয়ে বাঙালি Shaunak Sen-র হাতে Golden Eye, তথ্যচিত্র ‘All That Breathes’


নিজস্ব প্রতিবেদন: ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শৌনক সেনের ডকুমেন্টারি অল দ্যাট ব্রিদস (All That Breathes) ৭৫তম কান ফিল্ম ফেস্টিভ্যালে (75th Cannes Film Festival) গোল্ডেন আই (Golden Eye) পুরস্কার জিতেছে। এই ডকুমেন্টারিটি এর আগে সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে (Sundance Film Festival) গ্র্যান্ড জুরি পুরস্কার (grand jury prize) জেতে।

গোল্ডেন আই-এর জুরিতে রয়েছেন অ্যাগনিয়েসকা হল্যান্ড (Agnieszka Holland), ইরিনা সিলিক (Iryna Tsilyk), পিয়ের ডেলাডোনচ্যাম্পস (Pierre Deladonchamps), অ্যালেক্স ভিসেন্টে (Alex Vicente) এবং হিচাম ফালাহ (Hicham Falah)। তাঁরা জানিয়েছেন, “গোল্ডেন আই এমন একটি চলচ্চিত্রকে দেওয়া হয় যা ধ্বংসের মধ্যেও আমাদের মনে করিয়ে দেয় প্রতিটি জীবন এবং প্রতিটি ছোট কাজ গুরুত্বপূর্ণ।”

৯০ মিনিটের ডকুমেন্টারি অল দ্যাট ব্রিদস, দুই ভাই মোহাম্মদ সৌদ এবং নাদিম শেহজাদের গল্প। আহত পাখি, বিশেষ করে ব্ল্যাক কাইটস উদ্ধার করা এবং তাদের চিকিৎসার জন্য নিজেদের জীবন উৎসর্গ করেছে তাঁরা।

আরও পড়ুন: Kangana Ranaut, Dhakad: মুক্তির অষ্টম দিনে আয় মাত্র ৪৪২০ টাকা, ফ্লপ হয়েও খবরে কঙ্গনার ‘ধক্কড়’

তথ্যচিত্রটির প্রিমিয়ার কান ফিল্ম ফেস্টিভ্যালের স্পেশাল স্ক্রিনিং সেগমেন্টে হয়েছে। ৯০ মিনিটের এই ডকুমেন্টারিটি শৌনক সেনের দ্বিতীয় তথ্যচিত্র। ২০১৬ সালের তথ্যচিত্র সিটিস অফ স্লিপ (Cities of Sleep) তাঁর প্রথম প্রজেক্ট। সিটিস অফ স্লিপ তথ্যচিত্রে গৃহহীনদের দিল্লিতে ঘুমানোর জায়গা খোঁজার গল্প দেখানো হয়।

গত বছর, মুম্বইয়ের চলচ্চিত্র নির্মাতা পায়েল কাপাডিয়া (Payal Kapadia) কান চলচ্চিত্র উৎসবে তার চলচ্চিত্র ‘এ নাইট অফ নোয়িং নাথিং’-এর (A Night of Knowing Nothing) জন্য গোল্ডেন আই পুরস্কার জেতেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments