Thursday, August 11, 2022
Google search engine
HomeবিনোদনActor-politician Raj Babbar gets 2-year jail in a 1996 case

Actor-politician Raj Babbar gets 2-year jail in a 1996 case


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : সরকারি আধিকারিককে অপমান, শারীরিক নিগ্রহ এবং কাজে বাধা দেওয়ার মামলায় দোষী সাব্যস্ত, ২ বছরের জেল হল অভিনেতা তথা কংগ্রেস নেতা রাজ বব্বরের (Raj Babbar)। রাজ বব্বরের বিরুদ্ধে দাখিল হওয়া এই মামলাটি অবশ্য ২৬ বছরের পুরনো। ১৯৯৬ সালের সেই মামলায় বৃহস্পতিবার সাজা ঘোষণা করেছে আদালত। 

ঘটনাটি ঘটেছিল ১৯৯৬ সালে ২ মে। সমাজবাদী পার্টির হয়ে লখনউ থেকে লোকসভা নির্বাচনে লড়েছিলেন অভিনেতা রাজ বব্বর। তাঁর বিরুদ্ধে কাজে বাধা দেওয়া, শারীরিক নিগ্রহের অভিযোগ আনেন তৎকালীন পোলিং অফিসার কৃষ্ণ সিং রানা। অভিযোগ ছিল, নির্বাচন চলাকালীন একটি বুথে জোর করে ঢুকে পড়েন রাজ বব্বর ও তাঁর দলবল। তাঁকে কাজে বাধা দেন এবং দুর্ব্যবহার করেন। এমনকি মারধর করা হয় বলেও অভিযোগ করেছিলেন কৃষ্ণ সিং রানা।  সেসময় অভিনেতার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৩, ৩৩২, ৩৫৩, ৫০৪, ৩২৩, ১৮৮ ধারায় মামলা দায়ের হয়। তদন্ত শুরু হওয়ার পর ওই বছরই রাজ বব্বর ও তাঁর দলবলের বিরুদ্ধে চার্জশিল দাখিল করা হয়েছিল। এমনকি অভিনেতার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়েছিল বলেও জানা যায়।   

আরও পড়ুন-নওয়াজের স্ত্রী আলিয়ার বিরুদ্ধে ৩১ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ

১৯৯৬ সালের সেই মামলাতে বৃহস্পতিবার রাজ বব্বরকে দু’বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছে লখনউ-এর বিশেষ আদালত। ৮, ৫০০ টাকা আর্থিক জারিমানাও হয়েছে অভিনেতার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments