Tuesday, June 28, 2022
Google search engine
Homeবিনোদননতুন বছরে নতুন দায়িত্বে জয়া আহসানের

নতুন বছরে নতুন দায়িত্বে জয়া আহসানের

নতুন বছরে নতুন ভূমিকায় অভিনেত্রী জয়া আহসান। জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী। ২০২২ সালের প্রথম দিন তথা আজ শনিবার থেকেই নিজের দায়িত্ব পালন করবেন তিনি।

অভিনয়ের পাশাপাশি নানা উন্নয়নমূলক কাজে নিজেকে যুক্ত রাখেন জয়া। তার সেবামূলক কাজ একাধিকবার বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এবার ইউএনডিপির শুভেচ্ছাদূত হিসেবে তিনি মূলত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন। এসডিজি ছাড়াও দারিদ্র্য, নৈতিকতা, মূল্যবোধ ও সুশাসন, সহনশীলতা, পরিবেশ, জ্বালানি এবং লিঙ্গ সমতা নিয়ে সচেতনতা বাড়াতে কাজ করবেন নায়িকা।

ইউএনডিপির শুভেচ্ছাদূত হতে পেরে আপ্লুত জয়া আহসান। এই অভিনেত্রী বলেন,‘ইউএনডিপি-র শুভেচ্ছাদূত হতে পেরে আমি একদিকে যেমন আনন্দিত, তেমনই দেশের মানুষের জন্য কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমাদের এই সুন্দর পৃথিবী রক্ষার জন্য যে লক্ষ্যমাত্রা (যা এসডিজি নামে পরিচিত) নির্ধারণ করা হয়েছে, ২০৩০ সালের মধ্যে সেটি অর্জন করতে হলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আর আমি আমার কাজের মধ্য দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করব। যাতে আমরা সবাই মিলে বাংলাদেশসহ বিশ্বকে আরও সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি।’

জয়াকে শুভেচ্ছাদূত হিসেবে পেয়ে খুশি ইউএনডিপির প্রতিনিধিরাও। এ প্রসঙ্গে বাংলাদেশে থাকা ইউএনডিপি-র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখোপাধ্যায় বলেন, ‘জয়া আহসানের মতো একজন যিনি শুধু জনপ্রিয় শিল্পী নন, পাশাপাশি সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ, এমন একজন ইউএনডিপি-র শুভেচ্ছাদূত হওয়াতে আমরা সৌভাগ্যবান। তার মাধ্যমে আমাদের কথা এখন দেশ ও দেশের বাইরে মানুষকে আরও বেশি করে পৌঁছানো যাবে। যাতে আমরা সবাই মিলে সুন্দর, সুখী এবং সবার জন্য সমান একটি পৃথিবী গড়ে তুলতে পারি।’

প্রসঙ্গত, টেলিভিশনের মাধ্যমে বাংলাদেশের বিনোদন জগতে নিজের সফর শুরু করেন জয়া। পরে সিনেমায় তুমুল জনপ্রিয়তা পান। অভিনয়ের প্রসার ছড়িয়ে পড়ে ভারতেও। অরিন্দম শীলের ‘আবর্ত’ ছবির মাধ্যমে টলিউডে সফর শুরু করেন। পরে ‘বিসর্জন’, ‘রাজকাহিনী’, ‘বিজয়া’, ‘বিনিসুতোয়’, ‘কণ্ঠ’র মতো সিনেমার মাধ্যমে দর্শকদের মন জয় করেন।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেন ‘রবিবার’ সিনেমায়। আগামীতে অভিনেত্রীর ঝুলিতে রয়েছে ‘ঝরা পালক’। ছবিতে কবি জীবনানন্দ দাশের (ব্রাত্য বসু) স্ত্রীর ভূমিকায় রয়েছেন জয়া।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments